ক্রীড়াঙ্গনে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। আন্তর্জাতিক ফুটবলে এই দুই দলের লড়াই অন্যরকম মর্যাদা বহন করে। ঠিক তেমনি ফুটসাল ফুটবলেও এই দুই দলের লড়াই যোগ করে ভিন্ন মাত্রা।

গতবছর কাতার বিশ্বকাপে লিওনেল মেসিদের শিরোপা জয়ের পর থেকে জাতীয় দল কিংবা বয়স ভিত্তিক দল সবজায়গাতেই জয়জয়কার লে আলবিসেলেস্তেদের।

সম্প্রতি কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। তবে প্লেয়া সান্তা মার্টা ২০২৩-এর ভি সাউথ আমেরিকান গেমসে বিচ সকার ফুটবলের সুপার ক্লাসিকোতে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি আকাশি নীল শিবির।

শ্বাসরুদ্ধকর এই ম্যাচে শেষ মুহূর্তের গোলে ৪-৩ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে সেলেসাওরা। মঙ্গলবার (১৭ জুলাই) কলম্বিয়ার মাল্টিস্পোর্টস পার্ক বিচ সকার স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ‘বি’ গ্রুপের ম্যাচ। খেলা শুরুর ২ মিনিটের মধ্যেই এগিয়ে যায় ব্রাজিল। সেলেসাওদের প্রথম লিড এনে দেন এডসন সুজা মিরান্ডা।

তবে সেই লিড বেশিক্ষণ রাখতে পারেনি ব্রাজিল। ৪ মিনিটের মাথায় নাহুয়েল সিপোলেটার গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা। কিন্তু ম্যাচের ৭ মিনিটের সময়ে ম্যাথিয়াস নাসিমান্তো ব্রাগ্রা গোল করে ব্রাজিলকে পুনরায় লিড এনে দেন।

এরপর এডসন সুজা মিরান্ডার গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিলিয়ানরা। তবে পিছিয়ে পড়ে টানা দুই গোল করে দুর্দান্তভাবে ম্যাচে ফিরে আসে আর্জেন্টিনা। দলের হয়ে গোল করেন লুকাস এরিয়েল পনজেটি ও এমিলিয়ানো হোর্হে হোলমেডিলা।

তবে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে জয়সূচক গোল পেয়ে যায় ব্রাজিল। উইলিয়ান ক্যালডাস আরাউজোর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা। এই জয়ের পরও উরুগুয়ের সমান পয়েন্ট হলেও গোল গড়ে পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

আর হারের ফলে আর্জেন্টিনা ১ ম্যাচ খেলে শূন্য পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। গ্রুপের অন্য দল দল ভেনেজুয়েলা। গ্রুপ ‘এ’-তে রয়েছে পানামা, কলম্বিয়া, প্যারাগুয়ে ও ইকুয়েডর।